Wellcome to National Portal
Main Comtent Skiped

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চলমান কর্মসূচিতে যোগ দিন, দেশ সেবায় এগিয়ে আসুন।  


Title
Meherpur Ansar and Village Defense Force Plantation Operation Completed
Details

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী মেহেরপুর জেলা কার্যালয়ে বৃক্ষরোপণ অভিযান কর্মসূচি পালিত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২৪ উদ্বোধনের পর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সদর দপ্তর দেশব্যাপী তার প্রত্যেকটি ইউনিটে বৃক্ষরোপণ অভিযান ২০২৪ কর্মসূচি হাতে নেয়। তারই ধারাবাহিকতায় মেহেরপুর জেলা কার্যালয় ফলদ, বনজ ও ভেষজ জাতের প্রায় এক হাজার গাছের চারা তিন উপজেলার আনসার ও ভিডিপি সদস্যদের মাঝে বিতরণ করে।

জেলা কমান্ড্যান্ট প্রদীপ চন্দ্র দত্ত উপস্থিত থেকে সদস্যদের মাঝে এ সকল গাছের চারা বিতরণ করেন। তিনি বলেন, “বিশ্বকে বসবাসযোগ্য রাখতে, বাংলাদেশকে সবুজায়নে ভরে দিতে, দূষণমুক্ত পরিবেশ নিশ্চিত করতে বৃক্ষরোপণের বিকল্প নেই। সরকারের নির্দেশে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সারাদেশব্যাপী পঞ্চাশ হাজার গাছের চারা রোপণের পরিকল্পনা হাতে নিয়েছে। তার অংশ হিসেবে আজ মেহেরপুর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয় তা পালন করছে।”

তিনি এ সকল গাছের চারা রোপণ করে যত্ন ও পরিচর্যা করতে বলেন। নিজ নিজ অফিস প্রাঙ্গণ, আনসার-ভিডিপির নিজস্ব ক্লাব সমিতির জায়গা, বৃক্ষরোপণের উপযোগী পতিত জায়গা বা খাস জমি বা নিজ নিজ বাড়ির আঙ্গিনায় গাছের চারা রোপণের পরামর্শ দেন।

উপস্থিত আনসার-ভিডিপি সদস্য/সদস্যা, কর্মকর্তা, কর্মচারীদের নিয়ে জেলা কার্যালয় প্রাঙ্গণে বিভিন্ন জাতের গাছের চারা রোপণের মধ্য দিয়ে এ কর্মসূচির সমাপ্তি ঘটে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সার্কেল অ্যাডজুট্যান্ট মোঃ আল-মামুন, সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফেরদৌসী বানু, গাংনী উপজেলা প্রশিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান, মুজিবনগর উপজেলা প্রশিক্ষক মোঃ মানিক মিয়া, সদর উপজেলা আনসার কোম্পানি কমান্ডার মোঃ শাহজাহান, ৪নং আমদহ ইউনিয়ন দলনেতা আরিফ হাসান রাজু, ৫নং শ্যামপুর ইউনিয়ন দলনেত্রী সীমা খাতুন শিখা, মেহেরপুর পৌরসভার ৫নং ওয়ার্ড দলনেতা সবুজ আলী ও ৮নং ওয়ার্ড দলনেত্রী তাসলিমা খাতুন প্রমুখ।  

Attachments
Publish Date
31/07/2024
Archieve Date
31/08/2024